Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

কক্সবাজারের দুর্ধর্ষ সন্ত্রাসী ‘ডিবি মনিয়া’ কারাগারে

কক্সবাজার প্রতিনিধি। / ২৮ বার
আপডেট সময় : বুধবার, ১ জুন, ২০২২

পর্যটন শহর কক্সবাজারে নতুন সন্ত্রাসী বাহিনী ‘বিজয় গ্রুপ’ নিয়ে দাপিয়ে বেড়ানো বহু মামলার আসামী মনিয়া বাহিনীর প্রধান শাহদাত হোসেন মনিয়া (৪০) কে কারাগারে প্রেরণ করেছে আদালত। কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বুধবার (১ জুন) বিকালে মনিয়াকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বুধবার রাত ৮ টার দিকে কোর্ট হাজত থেকে তাকে কারাগারে প্রেরণ করা হয়। জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী বিষয়টি নিশ্চিত করেন।

এরআগে দুপুরে একটি হত্যা মামলায় আদালতে হাজির হন মামলার অন্যতম আসামী শাহদাত হোসেন মনিয়া ও মো. সিরাজ। আদালতের বিচারক তাদের দুইজনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী বলেন- সদর থানার একটি হত্যার মামলায় আজ বুধবার (১ জুন) স্বাক্ষী ছিল আদালতে। এই মামলার এক নাম্বার আসামী সিরাজ ও দুই নাম্বার আসামী শাহদাত হোসেন মনিয়া ওরফে মুন্না। আদালতে বাদীর স্বাক্ষীতে আসামীপক্ষ কর্তৃক ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন অসংগতি বুঝতে পারেন বিচারক। যার কারণে আসামীদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে- হত্যা, অপহরণ, মানব পাচার, চাঁদাবাজী, জমি দখল, ডাকাতি ও মাদকসহ একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে শাহাদত হোসেন মনিয়ার বিরুদ্ধে। এসব মামলা মাথায় নিয়ে রাজত্ব করছে কক্সবাজার হোটেল মোটেল জোনে। তার কলাতলীতে ৩৬ জনের একটি ‘বিজয় গ্রুপ’ নামে বাহিনীও রয়েছে। যে বাহিনীতে রয়েছে একাধিক মামলার অনেক সক্রিয় আসামী। সাগরতীরের ত্রাস হিসেবে পরিচিত এই মনিয়া অস্ত্র ও ইয়াবাসহ বহুবার গ্রেপ্তারও হয়েছিল। কিন্তু সহজে জামিনে বের হয়ে তার অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে নিবিঘ্নে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর খাতায় শীর্ষ সন্ত্রাসী মনিয়া পর্যটকদের কাছেও আতঙ্ক। কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডের দক্ষিণ বাহারছড়া এলাকার আবু শামার ছেলে এই মনিয়াকে অনেকেই ‘ডিবি মনিয়া’ হিসেবেও চেনেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর