Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

ওয়ানডে র‌্যাংকিংয়ে ভারতকে টপকালো পাকিস্তান

ক্রীড়া ডেস্ক। / ১৪ বার
আপডেট সময় : সোমবার, ১৩ জুন, ২০২২

ওয়ানডেতে সাম্প্রতিককালের ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি পেলো পাকিস্তান। এই ফরম্যাটের আইসিসি র‌্যাংকিংয়ে চিরশত্রু ভারতকে টপকে গেলো তারা।

মুলতানে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ করে পাকিস্তান। তাতে সবশেষ প্রকাশিত দলীয় র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাবর আজমের দলের। এক ধাপ এগিয়ে চার নম্বরে উঠে গেছে তারা।

এই সিরিজ শুরুর আগে পাকিস্তান ১০২ রেটিং নিয়ে র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে ছিল। ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়ে তাদের রেটিং এখন ১০৬, ১০৫ রেটিং নিয়ে পাঁচে নামতে হয়েছে ভারতকে।

৫০ ওভারের ফরম্যাটে গত কয়েক বছর দারুণ সময় কাটছে পাকিস্তানের। ইংল্যান্ডের মাটিতে ৩-০ তে হারের আগে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকাকে ২-১ এ সিরিজ হারায়। একই ব্যবধানে পরে অস্ট্রেলিয়াকেও সিরিজে পরাজিত করে পাকিস্তান। ১৯৯৮ সালের পর সেটি ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রথম পাকিস্তান সফর। এবার হারালো উইন্ডিজকেও।

র‌্যাংকিংয়ে পাকিস্তানকে পেছনে ফেলার সুযোগ পাচ্ছে ভারত। আগস্টে পাকিস্তানের পরবর্তী ওয়ানডে সিরিজের আগে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর