Logo

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন আজ

আন্তর্জাতিক ডেস্ক : / ২০ বার
আপডেট সময় : বুধবার, ২০ জুলাই, ২০২২

গণ আন্দোলনের মুখে শ্রীলঙ্কার প্রেসিডেন্টের পদ থেকে গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ করার পর আজ বুধবার (২০ জুলাই) প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বর্তমানে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্বে থাকা রনিল বিক্রমসিংহেসহ তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মঙ্গলবার (১৯ জুলাই) শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম ডেইলি মিরর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, বিরোধীদলের প্রার্থী সাজিদ শেষ মুহূর্তে সরে দাঁড়ানোর কারণে অনেক হিসাব পাল্টে গেছে। অন্যদিকে ক্ষমতাসীন দলেও ব্যাপক বিভাজন দেখা দিয়েছে। এর ফলে অপ্রত্যাশিত কোনো ফলাফলও দেখা যেতে পারে।

প্রেসিডেন্ট পদে লড়াই করা অন্যদুই প্রার্থী হলেন- অনুরা কুমারা দিসানায়কা এবং দুল্লাস আল্লাপ্পেরুমা। ডেইলি মিরর জানায়, এর আগে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য মনোনয়নপত্র আহ্বান করে পার্লামেন্ট। এ সময় নিজ নিজ দলের পক্ষ থেকে রনিল বিক্রমাসিংহে, দুল্লাস আলহাপেরুমা এবং অনুরা কুমারা দিসানায়েকার নাম প্রস্তাব করা হয়।

জানা গেছে, পার্লামেন্টের বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা প্রেসিডেন্ট পদের জন্য দুল্লাস আলাহাপেরুমার নাম প্রস্তাব করেন। এতে এমপি জিএল পিরিস সমর্থন করেন।

হাউস লিডার দীনেশ গুনাবর্র্দেনা প্রেসিডেন্ট পদের জন্য রনিল বিক্রমাসিংহের নাম প্রস্তাব করেন। তাতে সমর্থন জানান মানুষা নানায়াক্কারা নামের অন্য এক এমপি।

ন্যাশনাল পিপলস পাওয়ার দল থেকে এমপি বিজিতা হেরাথ প্রেসিডেন্ট পদের জন্য অনুরা কুমারা দিসানায়কার নাম প্রস্তাব করেন। এমপি হরিণী অমরাসুরিয়া তার নাম সমর্থন করেছিলেন।

সূত্র: ডেইলি মিরর, টাইমস অব ইন্ডিয়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর