Logo

রেকর্ড গড়ে বিশ্বকে ভুল প্রমাণ করেছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক। / ২৯ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দারুণ এক রেকর্ডই গড়ে বসেছে পাকিস্তান। ৩৪২ রান তাড়া করে বাবর আজমের দল জিতেছে ৪ উইকেটের ব্যবধানে। এর ফলে শ্রীলঙ্কার এই মাঠে সবচেয়ে বেশি রান তাড়া করার রেকর্ডই হয়ে গেল পাকিস্তানের।

এর আগ পর্যন্ত এই মাঠে সবচেয়ে বেশি রান তাড়া করে রেকর্ড ছিল শ্রীলঙ্কার দখলে। ২৬৮ রান তাড়া করে ২০১৯ সালে নিউজিল্যান্ডকে হারায় লঙ্কানরা। সেই লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে পাকিস্তানের লক্ষ্যটা ছিল ৩৪২ রানের। আব্দুল্লাহ শফিকের ১৬০ রানের ইনিংসে সেই বিশাল লক্ষ্য সহজেই টপে গেছে পাকিস্তান।

প্রথম ইনিংসে ১১৯ রান করা বাবর আজম দ্বিতীয় ইনিংসেও করেন ৫৫ রান। এরপর মোহাম্মদ রিজওয়ানের ৪০ আর ওপেনার ইমাম উল হকের ৩৫ রান পাকিস্তানের পথটা সহজ করে দেয়।

পাকিস্তানের এমন জয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির সভাপতি রমিজ রাজা যারপরনাই উচ্ছ্বসিত। সম্প্রতি এক টুইটে দলের ভূয়সী প্রশংসা করেন তিনি। বলেন, ‘এই পাকিস্তান দল পরিসংখ্যানগত এক এভারেস্ট জয় করেছে। গল টেস্টে সবাইকে, পুরো বিশ্বকে ভুল প্রমাণ করেছে তারা।’

অধিনায়ক বাবর আজমকে বাহবা দেওয়ার পাশাপাশি ওপেনার আব্দুল্লাহ শফিককেও প্রশংসায় ভাসান। তিনি সেই টুইটে বলেন, ‘অসাধারণ রান তাড়া করা দেখলাম। বাবর আজমকে অভিনন্দন। আর পাকিস্তান সম্ভবত তাদের পরবর্তী ব্যাটিং মহাতারকা পেয়ে গেছে, আর সে হচ্ছে আব্দুল্লাহ শফিক। কি শান্ত, গোছানো, অভিজাত এক ইনিংস!’

দলটির কাজ অবশ্য শেষ হয়ে যায়নি। দ্বিতীয় টেস্টে আগামী ২৪ জুলাই মুখোমুখি হবে শ্রীলঙ্কার, ভেন্যু সেই গলেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর