Logo

আবার কোপার ফাইনালে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক। / ১৫ বার
আপডেট সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২

আগের দিন চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছে, ব্রাজিলের সামনে রেকর্ড অষ্টম শিরোপার পথ তাতে কিছুটা হলেও মসৃণ হয়েছে। তবে সেজন্য আগে প্যারাগুয়েকে টপকে ফাইনাল নিশ্চিত করাটা ছিল জরুরি। কোপা আমেরিকা ফেমেনিনায় নিজেদের সেমিফাইনালে পা হড়কায়নি ব্রাজিল, র‌্যাঙ্কিংয়ে নিজেদের চেয়ে ৪১ ধাপ পিছিয়ে থাকা প্যারাগুয়েকে ২-০ ব্যবধানে রেকর্ড নবমবারের মতো ফাইনালে উঠেছে তারা।

কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে প্রথমার্ধের মাত্র ২৮ মিনিটের মধ্যেই প্যারাগুয়ের জালে দুইবার বল পাঠায় ব্রাজিল। শেষতক সেই দুই গোলই ছিল জয়ের জন্য যথেষ্ট। প্রথম বাঁশি থেকে শেষ বাঁশি পর্যন্ত ম্যাচে দাপট ধরে রেখেছিল ব্রাজিল। শক্তিমত্তায় ঢের পিছিয়ে থাকা প্যারাগুয়ে ব্রাজিলের ক্ষুরধার আক্রমণভাগের গোল উৎসবই শুধু রুখতে পেরেছে, ৯০ মিনিটে নিজেদের ম্যাচে ফেরার ন্যূনতম সম্ভাবনাও জাগাতে পারেনি।

ম্যাচের ১৬ মিনিটেই বিয়াত্রিজ জানেরাত্তোর অ্যাসিস্টে ব্রাজিলকে এগিয়ে দেন মিডফিল্ডার আরি বোর্হেস। ২৮ মিনিটে বিয়াত্রিজ নিজেই প্যারাগুয়ের জালে বল জড়িয়ে ব্যবধান বাড়িয়েছেন। প্রথমার্ধের বাকি সময় এবং দ্বিতীয়ার্ধে প্যারাগুয়ের গোলমুখে আরও বেশ কিছু আক্রমণ শানিয়েছে, তবে ফিনিশিং ব্যর্থতা এবং প্যারাগুয়ের গোলরক্ষক বোবাদিলা আগুইলেরার দৃঢ়তায় আর লক্ষ্যভেদ করতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আগামী ৩১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় এস্তাদিও আলফনসো লোপেজে কোপা আমেরিকা ফেমেনিনার ফাইনালে মুখোমুখি হবে সাতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল এবং প্রথমবারের মতো ফাইনালে ওঠা স্বাগতিক কলম্বিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর