Logo

বিয়ের দাবিতে ‘প্রেমিকে’র বাড়িতে তরুণীর অনশন

মৌলভীবাজার প্রতিনিধি। / ৩৩ বার
আপডেট সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২

মৌলভীবাজারের রাজনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছেন কলেজপড়ুয়া এক তরুণী। আজ সোমবার বিকেল ৫টা থেকে উপজেলার রাজনগর ইউনিয়নের খারপাড়া এলাকার তানিম শেখের বাড়িতে অবস্থান নেন তিনি। স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন বাবলু বিষয়টি নিশ্চিত করেছেন।

তানিম শেখ ওই গ্রামের সাবেক ইউপি সদস্য মাসুক শেখের ছেলে। অনশনে বসা ওই তরুণী মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের সাবিয়া গ্রামের বাসিন্দা।

ওই কলেজছাত্রী জানান, চার মাস ধরে তাঁদের প্রেমের সম্পর্ক। প্রেমের ফাঁদে ফেলে তানিম শেখ তাঁর সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। গত ১ জুন তানিম শেখ তাঁকে বিয়ের কথা বলে বাড়ি থেকে পালিয়ে নিয়ে যান এবং উপজেলার মেহেরুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে সারা রাত রেখে ভোর ৬টায় বেরিয়ে যান। পরে দেখা করতে এলে স্থানীয়রা তাঁকে আটক করে সালিসের ব্যবস্থা করেন। স্থানীয় সালিসে তানিম শেখ প্রেমের সম্পর্কের কথা স্বীকার করেন। কিন্তু সুযোগ বুঝে পালিয়ে যান। তানিম শেখের বাবা গত ৯ জুন বিয়ের তারিখ ধার্য করার শর্ত দিয়ে মুচলেকা দেন। সালিসের দুদিন পর তানিমের বাবা বিয়ে দিতে অস্বীকৃতি জানান। এরপর তানিম শেখ, তাঁর বাবা ও ভাইকে আসামি করে মামলা করেন তিনি। এই পরিস্থিতিতে বাধ্য হয়ে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছেন। তানিম বিয়ে না করলে আত্মহত্যা করবেন বলেও হুমকি দেন ওই তরুণী।

এ বিষয়ে অভিযুক্ত তানিম শেখ মোবাইল ফোনে জানান, ওই তরুণীর সঙ্গে কোনো প্রেমের সম্পর্ক ছিল না তাঁর। বন্ধুর পারিবারিক বিষয় মীমাংসা করতে গিয়ে তরুণীর সঙ্গে পরিচয় ঘটে। মেয়েটি অন্যত্র পালিয়ে যেতে তাঁর সহযোগিতা চান। সেই সহযোগিতা করতে রাজনগর মেহেরুনেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়ে যান তিনি। পরে দেখা করার কথা বলে তাঁকে আটক করে জবানবন্দি নেওয়া হয়।

তানিম শেখের মা বলেন, ‘আমার ছেলের সঙ্গে ওই মেয়ের প্রেমের সম্পর্ক হয়নি।’

রাজনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেন বাবলু বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি মেয়েটি অবস্থান করছে। বিষয়টি নিয়ে পরিবার এবং থানা-পুলিশের সঙ্গে আলোচনা চলছে।’

এ বিষয়ে রাজনগর থানার ওসি বিনয় ভূষণ রায় বলেন, ‘ওই কলেজছাত্রী আদালতে একটি ধর্ষণ মামলা করেছেন। মামলাটি সিআইডি তদন্ত করছে এবং রাজনগর থানায় ছেলের বাবার নামে বিয়ের শর্ত ভাঙার একটি অভিযোগ দিয়েছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা মামলা নিয়েছি। অনশনে জনগণের জন্য বিরক্তিকর কিছু ঘটলে আমরা আইনগত ব্যবস্থা নেব।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর