Logo

ইমরান খানের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : / ২৮ বার
আপডেট সময় : শনিবার, ১৩ আগস্ট, ২০২২

পাকিস্তানের রাজনৈতিক ইতিহাসে রেকর্ড স্থাপন করতে যাচ্ছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির জাতীয় পরিষদের খালি হওয়া ৯ টি আসনে একাই প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। ইতোমধ্যেই পিটিআই (পাকিস্তান-তেহরিক-ইনসাফ) চেয়ারম্যান তার মনোনয়নপত্র তৈরি করেছেন। একযোগে নয়টি ন্যাশনাল অ্যাসেম্বলি (এনএ) নির্বাচনী এলাকা থেকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এটি একটি রেকর্ড। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ইমরান খান মারদান, চরসাদ্দা, পেশোয়ার, কুররাম, ফয়সালাবাদ, নানকানা, মালির, কোরাঙ্গি এবং করাচি দক্ষিণ আসনে নির্বাচন করবেন।

অনাস্থা ভোটে পরাজয়ের পর ইমরান খান পদত্যাগ করলে পিটিআইয়ের নেতারাও পদত্যাগ করেন। এনএ স্পিকার রাজা পারভেজ আশরাফ পিটিআই নেতাদের পদত্যাগপত্র গ্রহণ করার পরে আসনগুলি শূন্য ঘোষণা করেন।

এর পর পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ডি-নোটিফাই করে এবং উপ-নির্বাচন পরিচালনার জন্য তফসিল জারি করে। ইসিপির তফসিল অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর এই নয়টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঞ্জাবের সাম্প্রতিক উপনির্বাচনের পর, এটিকে ক্ষমতাসীন বহুদলীয় জোটের জন্য আরেকটি বড় রাজনৈতিক পরীক্ষা হিসেবে বিবেচনা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর