Logo

ফয়সাল হত্যা : কক্সবাজারে ৪ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি। / ২৪ বার
আপডেট সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২

কক্সবাজার সদরের পিএমখালীর চাঞ্চল্যকর জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) সকালে কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসিনক কর্মকর্তা এসএম আব্বাস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম ওরফে বুইল্ল্যানির ছেলে (২০), মৃত আমান উল্লাহর ছেলে নুরুল হক (২২), মৃত অছিউর রহমানের ছেলে রমজান আলী (২৪) এবং মো. ইসহাকের ছেলে রুবেল (২০)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- একই এলাকার নুরুল আবছারের ছেলে শাহীন উদ্দিন (১৯) ও দুদু মিয়ার ছেলে মনি আলম (১৯)।

মামলার সূত্রে জানা গেছে, পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের মো. নুরুল আনোয়ারের ছেলে কক্সবাজার ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র জিয়া উদ্দিন তার এলাকায় মাদক কারবারের প্রতিবাদ ও বিক্রিতে বাধা দিতো। এতে মাদক কারবারিরা ক্ষিপ্ত হয়ে ২০১৭ সালের ১৬ এপ্রিল রাত ৮ টার দিকে মাছুয়াখালী জামে মসজিদের উত্তর পাশে তাকে হামলা চালায়। এতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফয়সাল। এ ঘটনায় ফয়সালের পিতা নুরুল আনোয়ার বাদী হয়ে ৯ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বুধবার (৩১ আগস্ট) এই মামলার রায় ঘোষণা করেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর