Logo

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক। / ২৩ বার
আপডেট সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। সোমবার বিকেলে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এই দল ঘোষণা করে। বিশ্বকাপের পাশাপাশি তারা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে।

অবশ্য সম্প্রতি এশিয়া কাপে খেলা ভারত দলে খুব বেশি পরিবর্তন আনা হয়নি। ইনজুরির কারণে রবীন্দ্র জাদেজার জায়গায় এসেছেন অক্ষর প্যাটেল। অন্যদিকে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ ও হার্সাল প্যাটেল।

প্রথমবারের মতো বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন রবি বিষ্ণোই ও আবেশ খান। বিশ্বকাপ দলে আছেন রবীচন্দ্রন অশ্বিন। অন্যদিকে মোহাম্মদ সামিকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। আর তার ডেপুটি হিসেবে আছেন লোকেশ রাহুল।

তাদের পাশাপাশি টপ অর্ডারে আছেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। মিডল অর্ডারে আছেন দীপক হুদা। তারকা অলরাউন্ডার হিসেবে দলে আছেন হার্দিক পান্ডিয়া। অন্যদিকে দিনেশ কার্তিক ও ঋষভ পন্তকে রাখা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে।

যুজবেন্দ্র চাহাল, রবীচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল আছেন স্পিনার হিসেবে। বিশ্বকাপে ভারতের পেস বোলিং বিভাগকে নেতৃত্ব দিবেন ভুবনেশ্বর কুমার ও অর্শ্বদীপ সিং।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্সাল প্যাটেল ও অর্শ্বদীপ সিং।

স্ট্যান্ড বাই:
মোহাম্মদ শামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

অস্ট্রেলিয়ার বিপক্ষের সিরিজে ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্য়াটেল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, হার্সাল প্য়াটেল, দীপক চাহার ও জাসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজে ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্য়াটেল, অর্শ্বদীপ সিং, মোহাম্মদ শামি, হার্সাল প্য়াটেল, দীপক চাহার ও জাসপ্রিত বুমরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর