Logo

আফ্রিদিকে রেখে পাকিস্তানের বিশ্বকাপ দল

ক্রীড়া ডেস্ক। / ২২ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

হাঁটুর ইনজুরির কারণে এশিয়া কাপ না খেললেও বিশ্বকাপের আগে ফিট হয়ে যাবেন ধরে নিয়ে শাহীন শাহ আফ্রিদিকে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বর্তমানে আফ্রিদি পুনর্বাসনের অংশ হিসেবে লন্ডনে ফিটনেস ফিরে পাওয়ার লড়াই করছেন। আগামী মাসেই তাকে পুরোপুরি সুস্থভাবে পাওয়ার প্রত্যাশা।

১৫ জনের এই দলে নতুন মুখ শান মাসুদ। ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে দারুণ ফর্মে থাকায় ডাকা হলো তাকে। টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তানির জার্সি পরা এই ব্যাটসম্যান শেষ ম্যাচ খেলেছেন ২০২১ সালে লঙ্গার ফরম্যাটে। গত বছর ডিসেম্বরে শেষ ম্যাচ খেলা হায়দার আলী ডাক পেয়েছেন।

২১ টি-টোয়েন্টি খেলা হায়দারের কাছে জায়গা ছাড়তে হয়েছে ব্যাটসম্যান ফখর জামানকে। এই বছর সাত টি-টোয়েন্টি খেলে ১৩.৭১ গড়ে ৯৬ রান করে এই বাঁহাতি ব্যাটসম্যান জায়গা পেয়েছেন রিজার্ভ হিসেবে। অনেক আলোচনা হলেও অভিজ্ঞ শোয়েব মালিককে ফেরানো হয়নি।

ফখরের সঙ্গে ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে আছেন মোহাম্মদ হারিস ও শাহনওয়াজ দাহানি।

এই দলটি নিয়েই নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান।

দলের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘আমাদের একটি দল আছে, যারা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী পারফরম্যান্স করতে পারে। এই কারণে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পরবর্তী সময়ে খেলা প্রায় একই দলের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছি। ২০২১ সালের নভেম্বর থেকে এই খেলোয়াড়রা ভালো পারফর্ম করছে। এ কারণে ১৩ ম্যাচের ৯টি জিতেছি। এই ক্রিকেটারদের পেছনে বিনিয়োগ করেছি আমরা এবং বিশ্বকাপে তাদের সামর্থ্য প্রমাণ করার সুযোগ দেওয়া উচিত। এটার জন্য তারা কঠোর পরিশ্রম করেছে ও প্রস্তুতি নিয়েছে।’

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

ট্র্যাভেলিং রিজার্ভ: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনওয়াজ দাহানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর