Logo

উখিয়ায় ৩ কোটি টাকার ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

কায়সার হামিদ মানিক / ৮১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারের উখিয়ায় বিজিবির অভিযানে ৩ কোটি টাকার মূল্যের ১ লাখ পিস ইয়াবাসহ ৩ রোহিঙ্গা মাদকপাচারকারীকে আটক করেছে।

২০ সেপ্টেম্বর (মঙ্গলবার) ভোর রাতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া নামক স্থান থেকে এসব ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন,কুতুপালং ১ নং রোহিঙ্গা ক্যাম্পের ১০ সি-ব্লকের মোঃ আব্দুস সালামের ছেলে মোঃ আলী হোসেন (৩৪), ১৪এফ-ব্লকের মৃত শহিদুল্লাহ এর ছেলে মোঃ ইউনুস (৩৭),৪ /ডি-ব্লকের মোঃ হাসু মিয়ার ছেলে মোঃ হোসেন আহম্মেদ (২৫)।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবির)কর্নেল মোঃ মেহেদি হোসাইন কবির এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বিকালে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর একটি বিশেষ আভিযানিক টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া নামক স্থানে ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে আনুমানিক সকাল ভোর রাতে উক্ত স্থানে কতিপয় ব্যক্তিকে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। এসময়
৩ কোটি টাকার মূল্যের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত আসামীদেরকে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং বর্ণিত মামলায় ২ জন পলাতক আসামী রয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১৮২,২৬,৫৬,৬০০/- (একশত বিরাশি কোটি ছাব্বিশ লক্ষ ছাপান্ন হাজার ছয়শত) টাকা মূল্যের ৬০,০৪,২২২ (ষাট লক্ষ চার হাজার দুইশত বাইশ) পিস বার্মিজ ইয়াবা; ৭০,১০,০০,০০০/- (সত্তর কোটি দশ লক্ষ) টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ২,৭২,৯১,৬৮৭/- (দুই কোটি বাহাত্তর লক্ষ একানব্বই হাজার ছয়শত সাতাশি) টাকা মূল্যের ৩,৩২৩.৫৭ গ্রাম ওজনের ২৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ সর্বমোট ২৫৫,০৯,৪৮,২৮৭/- (দুইশত পঞ্চান্ন কোটি নয় লক্ষ আটচল্লিশ হাজার দুইশত সাতাশি) টাকা মূল্যের মাদকদ্রব্য ও স্বর্ণালংকার এবং ৮৮ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর