Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

টেকনাফ স্থল বন্দরে শুল্ক ডিউটি (সিডি) প্রত্যাহার দাবী

শহিদ উল্লাহ,টেকনাফ, প্রতিনিধি, / ২১৪ বার
আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজারের টেকনাফ স্থল বন্দর আমদানি কারকেরা কাস্টম ডিউটি (সি.ড)প্রত্যাহার দাবী করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।
২০২০ সালের জুন মাসে কাস্টম ডিউটি (সিডি) ৫%শতাংশ ফি চালু করে এবং আমদানি কারকেরা এ ফি দিয়ে ব্যবসায় লোকসান গুনছে। এ কারনে আমদানি কারকেরা ব্যবসা করতে অপারগতা প্রকাশ করছে।
শনিবার ১৮ সেপ্টেম্বর টেকনাফের বেশ কয়েকজন আমদানী কারকের বলেন বিপরীত ২৯ টন পিয়াজঁ মিয়ানমার থেকে ৬৫ টাকা কেজিতে আমদানি ব্যয় হয়।

প্রতি কেজি পিঁয়াজের কর আসে ৩ টাকা এবং সিডি ৫% টাকা। ২৯ টন পিঁয়াজ এবং ২৯ হাজার ৬ শত কেজি পিঁয়াজের অন্যান্য কর সহ মোট আসছে ৮২ হাজার ৫ শত টাকা ব্যবসায়ীদের নতুন আরোপিত শুল্ক ডিউটি (সি.ডি) প্রত্যাহার না করলে যে কোম পন্য আমদানী থেকে বিরত থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে কাস্টম সুপার মোঃ নাসির উদ্দিন জানান জাতীয় রাজস্ব বোর্ডে (এম,বি,আর) ২০২০ সালের জুন মাস নাগাদ জাতীয় রাজস্ব বোর্ড কাসঠমস ডিউটি (সি.ডি) ফি প্রজ্ঞাপন দেশের ১৪ টি ছোট বড় স্থল বন্দরে চালু করেছে। এটি রাখা না রাখা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ব্যাপার। এতে আমাদের কোনো হাত নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর