Logo

কবি নুরুল হুদা সড়কে শতশত গর্ত দেখার কেউ নেই

মোঃ কাওছার ঊদ্দীন শরীফ / ২৯৯ বার
আপডেট সময় : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁও – গোমাতলী সড়কের বেহাল দশার কবলে দীর্ঘদিন থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারীদের। সড়কটি পাকা হওয়ার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংস্কার কিংবা মেরামত না করায় বর্তমানে পুরো সড়কের কার্পেটিং উঠে গেছে। পরিস্থিতি এমনই যে, যেন দেখার কেউ নেই!
সড়কে অসংখ্য খানাখন্দ সৃষ্টি হওয়ায় ছোট যানবাহন, ছাত্রছাত্রীসহ জনসাধারণের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসী জরুরি ভিত্তিতে সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁও টু গোমাতলী কবি নুরুল হুদা সড়কের শুরু থেকে পাঁহাশিয়াখালী বাজার পর্যন্ত আড়াই কিলোমিটার মেরামত না করার কারণে পুরো সড়কের কংক্রিট উঠে ছোট-বড় শতশত গর্তসহ খানাখন্দ সৃষ্টি হয়েছে।

এ সড়ক দিয়ে ইসলামাবাদ, পোকখালী ইউনিয়নের ২০ হাজার মানুষ চলাচল করে। তারা প্রতিনিয়ত কবি নুরুল হুদা মহাসড়ক হয়ে ঈদগাঁও বাজার বাসস্ট্যান্ডের ওপর দিয়ে উপজেলা ও জেলা সদর, বিভাগীয় শহর সহ বিভিন্ন স্থানে যাতায়াত করেন।

এ পরিস্থিতিতে এলাকাবাসীর হাটবাজারে কৃষিপণ্য বহনে যেমন অসুবিধা পোহাতে হচ্ছে,তেমনি জরুরি রোগী নিতেও ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগীর স্বজনদের। সড়কটি নির্মাণের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংস্কার কিংবা মেরামত না করার কারণে পুরো সড়কের কংক্রিট উঠে ছোট-বড় শতশত গর্তসহ খানাখন্দ সৃষ্টি হয়েছে।

পাঁহাশিয়াখালী গ্রামের আমিন, মামুনুর রশিদ, সাহাব উদ্দীনসহ আরো অনেকে জানান, সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না কারায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। এটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

এবিষয়ে ৩নং ইসলামাবাদ ইউনিয়নের পরিষদের বর্তমান চেয়ারম্যান নুর ছিদ্দিক থেকে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান এখন এ সড়কের একাজগুলো ইউনিয়ন পরিষদের আন্ডারে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর