Logo

পোকখালীতে নিজস্ব অর্থায়নে কালভার্ট নির্মান, ৫শ একক জমিতে পানি নিস্কাশন

স্টাফ রিপোটার,ঈদগাঁও / ৩০৮ বার
আপডেট সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার সদরের পোকখালীতে নিজস্ব অর্থা য়নে নির্মিত কালভার্ট দিয়ে ৫শত একক জমিতে পানি নিস্কাশন হয় বর্ষা মৌসুমে। একটি মহল ব্যাক্তি উদ্যোগে নির্মিত কালভার্টটিকে সরকারী হিসেবে ব্যবহার করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে প্রতিপক্ষকে ঘায়েল করার লক্ষ্যে।

আরো জানা যায়, পোকখালীতে সরকারী কাল ভার্ট দখলের ফলে লবনাক্ত পানিতে তলিয়ে গেছে জমি। ক্ষতির সম্মুখিন হচ্ছে কৃষক শীর্ষক মনগড়া,ভিত্তিহীন ও কাল্পনিক সংবাদ প্রকাশ করে এক সম্মানী ব্যাক্তির চরিতার্থ হনন করার চেষ্টাও অব্যাহত রেখেছে।

এ কালভার্টটি সাড়ে তিন লক্ষাধিক টাকা খরছ করে অছিউর রহমান গং (পিতা ফজল করিম) নির্মান করে পানি নিস্কাশনের জন্য। এতে বিভিন্ন এলাকার ৫ শত একক জমিতে পানি নিস্কাশন হয় প্রতিবর্ষা মৌসুমে। এমনকি ৩৩৪ নং খতিয়ান সম্পূর্ন খাল। বিএস মূলে ১০৪৫/১২১০।

অন্যদিকে পোকখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি, এলাকার স্বনামধন্য ব্যাক্তি ও সমাজ সেবক মোজাহের আহমদের বিরুদ্বে প্রতিপক্ষরা নানান ধরনের কুৎসা রটাচ্ছে। ঘায়েল করার অপচেষ্টাসহ মান সম্মান ক্ষুন্ন করে যাচ্ছেন।

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোজাহের আহমদ প্রতিপক্ষের আনীত অভিযোগের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। সে সাথে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে অনুরোধ সরেজমিনে তদন্ত করার জন্য।

স্থানীয় মুরব্বী অছিউর রহমান জানান, এই কাল ভার্টটি সরকারী নয়, নিজস্ব অর্থায়নে নির্মিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর