Logo

প্রবাসী বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়াল সৌদি সরকার

সৌদিআরব প্রতিনিধিঃ / ২২৬ বার
আপডেট সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

মহামারী করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন দেশে আটকে পড়া সৌদি প্রবাসী বাংলাদেশিরা কর্মস্থলে ফিরে যেতে চান তাদের ইকামার মেয়াদ আরও ২৪ দিন বাড়ানো হয়েছে।
বুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আবদুল মোমেনের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন সৌদিআরবে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ জাভেদ পাটোয়ারী।
যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসা বাড়ানোর প্রক্রিয়া রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হবে।তবে বাংলাদেশি শ্রমিকদের ইকামা আরও ২৪ দিন বৈধ থাকবে এবং প্রয়োজনে আরও বর্ধিতকরণ করা হবে। সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অবতরণের অনুমতি দিয়েছে যা বাংলাদেশিদের সুষ্ঠুভাবে ফিরতে সহায়তা করবে।
বাংলাদেশ সরকার সৌদির সব এয়ারলাইনসকে এখানে অবতরণ এবং বাংলাদেশিদের ফিরিয়ে নেওয়ার অনুমতিও দিয়েছে।
এর আগে, শ্রমিকরা তাদের কর্মস্থলে ফিরে যেতে সহায়তা করার জন্য বাংলাদেশের বৈধ ভিসাধারীদের এবং তাদের ইকামার (বৈধ কাজের অনুমতি) জন্য সৌদি আরবের কাছে আরও তিন মাসের মেয়াদ বাড়িয়েছিল।
সৌদি সরকার এ পর্যন্ত বাংলাদেশি নাগরিকদের জন্য তিনবার ইকামার বৈধতা বাড়িয়েছে, যারা করোনা মহামারিজনিত কারণে এখানে আটকে গিয়েছিল। সবশেষ এক্সটেনশনের মেয়াদ ৩০ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল।
সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস ৩০ সেপ্টেম্বরের বাইরে তিন মাসের মেয়াদ বাড়ানোর জন্য সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি দিয়েছে বলে এক কর্মকর্তা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর