Logo

কক্সবাজারে শ্মশানের জায়গা দখল, উচ্ছেদের দাবিতে মিছিল ও মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি।  / ১৭৯ বার
আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বিজিবি ক্যাম্প সংলগ্ন কেন্দ্রীয় মহাশ্মশানের জায়গা দখলকারীদের উচ্ছেদের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার নারী-পুরুষ।
রোববার (১১ অক্টোবর) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভূমিদস্যুদের কোন ধর্ম নেই। তাদের কাজ হলো প্রভাব খাটিয়ে অন্যের ভূমি গ্রাস করা। দখল ও লুটপাটে মেতে উঠেছে বিজিবি ক্যাম্প এলাকার কতিপয় চিহ্নিত ভূমিদস্যু। তাদের কারণে আজ হিন্দু সম্প্রদায়ের শ্মশানও নিরাপদ নেই। তাই অবিলম্বে বিজিবি ক্যাম্প সংলগ্ন কেন্দ্রীয় মহাশ্মশানের জায়গা দখলকারীদের উচ্ছেদ করা না হলে কক্সবাজারের হিন্দু সম্প্রদায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।
বিজিবি ক্যাম্প সংলগ্ন কেন্দ্রীয় মহাশ্মশান পরিচালনা কমিটির সভাপতি রূপন মল্লিকের সভাপতিত্বে ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, বিজিবি ক্যাম্প সংলগ্ন কেন্দ্রীয় মহাশ্মশান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অমিত দাশ, মল্লিক পাড়া সমাজ কমিটির সভাপতি প্রদীপ মল্লিক, হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক শিপন পাল, ঘীত পল্লী ও বনরূপা পাড়ার পক্ষে সদানন্দ দে, জ্যোতি মল্লিক বাবু, জেলা হিন্দু ছাত্র যুব পরিষদের সাধারণ সম্পাদক অনন্ত দে বিশাল ও ঘীতপল্লী পূজা উদযাপন কমিটির সভাপতি জয়রাম দে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর