Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

ঈদগাও বাজার যানজটে নাকাল – দুর্ভোগ পোহাচ্ছে জনগন

মোঃ কাউছার শরীফ,ঈদগাও প্রতিনিধি। / ১৭৬ বার
আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

কক্সবাজার সদরের ঈদগাও বাজারে যানজট বেড়েই চলেছে। যানজটে বাজারের ডিসি সড়কের যান ও জন চলাচল ঘন্টার পর ঘন্টা বন্ধ হয়ে যায়।এতে সর্বস্তরের জনগন চরম দুর্ভোগ পোহাচ্ছে।

জানাযায়,ককসবাজার সদর উপজেলার দ্বিতীয় বানিজ্য নগরী হিসাবে পরিচিত এই ঈদগাও বাজার। এই বাজারে ব্যাংক,হাসপাতাল, বিভিন্ন মার্কেট,সপিংমলসহ প্রায় ৮ হাজারের ও অধিক ছোট বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছ। অন্যদিকে বাজারে ও পার্শবর্তী এলাকায় রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান।ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়,কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন,আলমাছিয়া ফাজিল মাদ্রাস,দারুল পাতা একাডেমি,জাহানারা বালিকা বিদ্যালয়, অরবিট মডেল স্কুল। সংলগ্ন ঈদগাও বাসষ্টেশন, অদুরে ঈদগাও পুলিশ তদন্তকেন্দ্র। এ সবকে ঘিরে গড়ে উঠেছে বিভিন্ন আবাসিক এলাকা। সব মিলে এটি একটি ব্যস্ততম উপ শহরে পরিনত হয়েছে। কিন্তু অন্যদিকে বাজারের ডিসি সড়ক ও অন্য সড়কগুলো দখল করে উপ ভাড়া দিয়ে গড়ে তুলছে সড়কে বিভিন্ন ছোট ও ভাসমান দোকান। দিন দিন সংকোচিত হচ্ছে বাজারের সড়ক-উপ সড়ক। তাই প্রতিদিন সৃষ্টি হচ্ছে যানজট। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছে সর্বস্তরের জনগণ। এ ব্যাপারে বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকুর সাথে কথা হলে তিনি জানান, আমরা যানজট নিরসনে ফুতপাত থেকে দোকান উচ্ছেদ ও বাজারে মালবাহী গাড়ির জন্য সময় নির্ধারন করেছিলাম কিন্তু কিছু ব্যবসায়ীরা নিয়ম না মানার কারনে এ সব সৃষ্টি হচ্ছে। সড়ক দখলকারীদের উচ্ছেদ করতে প্রশাসনের অভিযান দরকার।
ব্যবসায়ীরা ফুতপাত দখলমুক্ত করে বাজারকে যানজটমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর