Logo

কক্সবাজারে বাজার তদারকি অভিযান, কাশেম স্টোরসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি।  / ১৮৪ বার
আপডেট সময় : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

কক্সবাজারে দেশী বিদেশী কসমেটিক পণ্য বিক্রির ক্ষেত্রে প্রতারনার আশ্রয় নিয়ে গ্রাহক ঠকিয়ে আসছিল অসাধু দোকানদারেরা। এমনি অভিযোগের প্রক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের বাজার তদারকি অভিযানে কসমেটিক ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে ১৯ অক্টোবর দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় কক্সবাজার শহরের পান বাজার রোড এলাকার কশেম স্টোরকে আমদানিকৃত কসমেটিক সামগ্রির গায়ে আমদানিকারকের নাম ও খুচরা মূল্য সম্বলিত স্টিকার না থাকা, কিছু কিছু পন্যের বার কোড স্ক্যান করে পন্যের গায়ে প্রদত্ত তথ্যের সাথে অন লাইনে প্রাপ্ত তথ্যের মিল না থাকার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা হয়। একই অভিযানে বড় বাজার এলাকার হামিদ বাণিজ্যালয়কে মূল্য তালিকা লুকিয়ে রাখার অপরাধে ১ হাজার ও ভাই ভাই বাণিজ্যালয়কে আলু ক্রয়ের পাকা ম্যামো সংরক্ষণ না রাখার অপ্রাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধির পায়তারা না করা, এবং পন্য ক্রয়/বিক্রয় এর পাকা মেমো সংরক্ষণের পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এস আই রায়হানের নেতৃত্বে সদর মডেল থানার এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর