Logo

ব্রাজিল আরও শক্তিশালী

ক্রীড়া ডেস্ক / ২১৪ বার
আপডেট সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

দাপুটে পারফরম্যান্সে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে দারুণ শুরু করেছে ব্রাজিল। বলিভিয়া ও পেরু এই দুই দলের বিপক্ষে গোলোৎসব করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সামনের রাউন্ডে আরও শক্তিশালী রূপে হাজির হওয়ার অপেক্ষায় তারা। কারণ নভেম্বরের বিশ্বকাপ বাছাইয়ে পুরো শক্তির দল পাচ্ছে ব্রাজিল। চোট কাটিয়ে তিতের দলে ফিরেছেন লিভারপুলের গোলরক্ষক আলিসন ব্রেকার ও ম্যানসিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

২০২২ সালের কাতার বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের পরবর্তী দুই ম্যাচের জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন ব্রাজিল কোচ তিতে। আলিসন-জেসুস ছাড়াও তার দলে ফিরেছেন ভিনিসিয়াস জুনিয়র ও আর্থার। তাদের সঙ্গে দলে প্রত্যাশা মতো আছেন নেইমার, রবার্তো ফিরমিনো ও ফিলিপে কুতিনিহো। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠে ভেনেজুয়েলার বিপক্ষে ও তিন দিন পর উরুগুয়ের মাঠে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথম দুই ম্যাচে বলিভিয়া ও পেরুরর বিপক্ষে জিতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের তালিকায় শীর্ষে আছে ব্রাজিল।

আগের রাউন্ডে চোটের কারণে খেলতে পারেননি আলিসন। লিভারপুলের অনুশীলনে কাঁধে চোট পাওয়ায় ক্লাবের হয়েও বেশ কয়েকটি ম্যাচ মিস করেছেন এই গোলরক্ষক। ম্যানচেস্টার সিটির জেসুস ভুগেছেন ঊরুর চোটে। গত সেপ্টেম্বরে পাওয়া চোটে ইংলিশ ক্লাবটির জার্সিতে খুব একটা দেখতে পাওয়া যায়নি এই ফরোয়ার্ডকে। রিয়াল মাদ্রিদের জার্সিতে আলো ছড়িয়ে আবারও তিতের নজরে পড়েছেন ভিনিসিয়ান। গত বছরের সেপ্টেম্বরে জাতীয় দলের জার্সিতে একমাত্র ম্যাচ খেলা এই তরুণ আবারও ফিরলেন দলে। ২০ বছর বয়সি সাবেক ফ্লামেঙ্গো ফরোয়ার্ড চলতি মৌসুমে চার ম্যাচে করেছেন ৩ গোল।

ব্রাজিল দল : গোলরক্ষক-আলিসন, এদেরসন, ওয়েভার্টন; ডিফেন্ডার: দানিলো, গ্যাব্রিয়েল মেনিনো, থিয়াগো সিলভা, মার্কিনিহোস, এদের মিলিতাও, রদ্রিগো কাইয়ো, রেনান লোদি, অ্যালেক্স তেলেস; মিডফিল্ডার: কাসেমিরো, ফাবিনিহো, আর্থার, দগলাস লুইজ, এভারটন রিবেইরো, ফিলিপে কুতিনিহো; ফরোয়ার্ড: নেইমার, এভারটন, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, রবার্তো ফিরমিনো, রিচার্লিসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর