Logo

ঢাকায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া ঈদগাঁওর কজন স্বপ্নবাজদের “চিলেকোঠার আড্ডা” চালু হচ্ছে

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ৯৫৩ বার
আপডেট সময় : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

ঢাকায় বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বৃহত্তর ঈদগাঁওর কজন স্বপ্নবাজ তরুনদের ক্ষুদ্র প্রয়াসে চালু হতে যাচ্ছে “চিলেকোঠার আড্ডা” নামক রেস্টুরেন্ট।

জানা যায়, স্বপ্নবাজ ও উদ্যেমী তরুনরা দেশের রাজধানী ঢাকার বুকে সরকারী বা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের পড়াশোনায় লিপ্ত। তারা সবার কক্সবাজার সদরের ঈদগাঁও এলাকার সন্তান।
দেশে চলমান করোনা ভাইরাসের কারনে বাড়ী ফেরা হয় সকলকে। কিন্তু এই মহামারী দূর্যোগ
তাদের স্বপ্ন আর সাহসকে রুখতে পারেনি। তারা জানান দিল স্বপ্ন দেখতে বেশী কিছুর প্রয়োজন
নেই। কেবল ইচ্ছে শক্তি আর শ্রম। বাঁশ-বেত-খড় সহ হরেক রকমের নান্দনিক ঠুনকো জিনিসে ও স্বপ্ন বুনা যায়। বিশ্ববিদ্যালয় পড়ুয়া এমনি কজন স্বপ্নচারিনীদের ক্ষুদ্র প্রয়াস ঈদগাঁও বাসষ্টেশনস্থ ইকতিশাদ প্লাজায় চিলেকোঠায় আড্ডা নামের ব্যতিক্রমী রেস্টুরেন্ট চালু হতে যাচ্ছেই শীঘ্রই। মনোমুগ্ধকর স্বপ্নের সাথে যারা-আদর,শিক্ষার্থী-ডেফোডিল বিশ্ববিদ্যালয়, নিলয়-জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়,জিয়া-নর্থ সাউথ। সহযোগিতাসহ আন্তরিকতায় তুষার-ইসলামি বিশ্ববিদ্যালয় এবং মুনতাসির-ঢাকা বিশ্ববিদ্যালয়।

তাদের এই মহতী উদ্যোগ আর স্বপ্নকে সাধুবাদ জানান মানবতার সেচ্ছাসেবী সংগঠন পথশিশু ব্লাড এসোসিয়েশনের একঝাঁক রক্তযোদ্বারা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সদর উপজেলা পরিষদের প্রয়াত ভাইস চেয়ারম্যান আলমগীর চৌধুরী হিরুর ভাই নিলয় জানান, দ্রুত সময়ে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থীদের প্রয়াস চিলেকোঠার আড্ডা নামের রেস্টুরেন্টটি যাত্রা হবে কক্সবাজার প্রতিদিনকে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর