Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো তুরস্ক, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : / ২৫৮ বার
আপডেট সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো পশ্চিম এশিয়ার দেশ তুরস্ক। স্থানীয় সময় শুক্রবার (৩০ অক্টোবর) বিকালে তুরস্কের ইজিয়ান সাগরের উপকূল থেকে ১৭ কিলোমিটার দূরে ইজমির শহরে ৭ রিখটার স্কেল মাত্রার ভূমিকম্পটি আঘাত হানে। আর এই তথ্য দিয়েছে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপসংস্থা ইউএসজিএস।

তবে তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহর বরাতে জানা যায় ভূমিকম্পটির মাত্রা ছিল ৬.৬ রিখটার স্কেল। এর এই দুর্যোগে এখন পর্যন্ত ৪ জনের প্রাণহানি এবং আহত হয়েছেন ১২০ জনের মতো। এটি নিশ্চিত করেছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কর্তৃপক্ষ। তবে সংখ্যাটা আরও বাড়তে পারে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পটি আঘাত হানার পর ইজমির শহরের বাসিন্দারা আতঙ্কিত হয়ে বাড়ি ছেড়ে নিরাপদ স্থানের খোঁজে রাস্তায় নেমে আসে। শহরটির মেয়র সিএনএনকে জানান, অন্তত ২০টি বিল্ডিং ভূমিকম্পে বিধ্বস্ত হয়ে গেছে। দেশটির উদ্ধারকর্মীরা বিভিন্ন জায়গায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

এছাড়া তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী এক টুইট বার্তায় বলেন, বরনোভা এবং বেরাক্লি অঞ্চলেও ভূমিকম্পের আঘাতে বিল্ডিং বিধ্বস্ত হয়েছে। এদিকে একই ভূমিকম্পে কেঁপে উঠেছে গ্রিসের উত্তরাঞ্চল। সেখানেও ব্যাপক ক্ষয়ক্ষতির শঙ্কা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর