Logo

একদিনে মাতারবাড়ী ছাত্রলীগের ০৩ কমিটি প্রকাশের পর সমালোচনার ঝড় হালিম-বাবুর বিরুদ্ধে

মহেশখালী প্রতিনিধি। / ২১৫ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

কক্সবাজারের মহেশখালীতে একদিনে ০৩ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিম ও সাধারণ সম্পাদক বাবুর বিরুদ্ধে সমালোচনার ঝড় দেখা দিয়েছে ফেসবুকে। অনেকেই টাকা নিয়ে উক্ত ০৩ কমিটি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ও অভিযোগ তুলে ফেসবুকে স্ট্যাটাস দেন।

খোঁজ নিয়ে জানা যায় গতকাল ০২ নভেম্বর কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা হওয়ার সাথে সাথে তড়িঘড়ি করে টাকার বিনিময়ে কমিটি দেওয়ার অভিযোগ ওঠে উপজেলা সভাপতি/সাঃ সম্পাদকের বিরুদ্ধে। এমন কি তারিখ বিহীন কমিটি দিয়ে ৩লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। এর আগে ও টাকার বিনিময়ে কমিটি বাণিজ্যের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। হালিম-বাবুর বিরুদ্ধে শুধু মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ কমিটি না বরং সদ্য ছোট মহেশখালী ইউনিয়ন কমিটি,কালারমারছড়া ইউনিয়ন কমিটি,কুতুবজোম ইউনিয়ন কমিটি সহ কয়েকটি কমিটি থেকে টাকার বিনিময়ে পকেট কমিটি দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

আওতাধীন মাতারবাড়ী ইউনিয়ন শাখার একই তারিখে ০২ কমিটি ও তারিখ বিহীন এক কমিটি সহ একদিনেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ০৩ কমিটি প্রকাশ পেয়েছে। তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে তীব্র সমালোচনা।

আজ ০৩ নভেম্বর মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহমদ বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ১৩ জন সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দেন। এতে সভাপতি হিসাবে মোঃ শাহরিয়া ও সাধারণ সম্পাদক পদে এ এইচ টিপু সুলতান মনোনীত করে কমিটি ঘোষণা দেওয়া হয়।

অন্যদিকে একই তারিখে সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মোঃ কায়েম উদ্দিন কে সভাপতি ও মোঃ রুহুল কাদেরকে সাধারণ সম্পাদক করে ০৮জন বিশিষ্ট কমিটি দেখা যায়।

অন্যদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের সাক্ষরিত তারিখ বিহীন আরেকটি কমিটি একই দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে। এতে দেখা যায় মোঃ কায়েম উদ্দিন সভাপতি ও মোঃ শাহরিয়া সাধারণ সম্পাদক করে কমিটি প্রকাশ পায়। তা নিয়ে ইত্যমধ্যে ছাত্রলীগের নেতাকর্মী থেকে শুরু করে সাবেক ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগ নেতা কর্মীরা তুমুল সমালোচনা করেছে উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ বাবুর।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি মাতারবাড়ী ছাত্রলীগে শাহারিয়া-টিপুর কমিটি অনুমোদন দিয়েছে বলে জানান, বাকী যে গুলো প্রকাশ পেয়েছে তা ভূয়া ও অপ-প্রচার! তা নিয়ে কাউকে বিভ্রান্তি না হওয়ার জন্য অনুরোধ করেন। সাধারণ সম্পাদক পারভেজ আহেমেদ বাবুর মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তাদের ফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর