Logo

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শতাধিক দোকান উচ্ছেদ

চকরিয়া প্রতিনিধি। / ১১৯ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মহাসড়কের পাশে অবৈধভাবে নির্মিত শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় মাষ্টার বেলাল উদ্দিন নামে আওয়ামী লীগের একজন সাবেক নেতাকে আটক করা হয়।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার হারবাং স্টেশন এলাকায় এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। এ সময় সওজ, থানা পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কটি চালু হওয়ার পর থেকে সড়কের উভয় পাশে অবৈধভাবে দোকানঘর নির্মান করে দখলের প্রতিযোগিতা শুরু হয়। বিভিন্ন সময় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের মাধ্যমে গুড়িয়ে দেয়া হলেও কতিপয় অসাধু মানুষ রাতের আধারে মহাসড়কের বিভিন্নস্থানে অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা বানিজ্য চালিয়ে আসছেন। ফলে মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টির পাশাপাশি সড়ক দুর্ঘটনাও বাড়ছে। এ কারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের মাধ্যমে এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে সওজের জায়গা দখলমুক্ত করা হয়। এ সময় উচ্ছেদ অভিযানে বাঁধা দেওয়ায় মাষ্টার বেলাল উদ্দিন নামে একজনকে আটক করা হয়।

ইউএনও আরও বলেন, সরকারী জমি অবৈধভাবে দখল করে কেউ স্থাপনা নির্মাণ করলে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর