Logo

বাইশারীতে মুহাম্মদ (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আব্দুর রশিদ নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : / ১৬৭ বার
আপডেট সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শণের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের সর্বস্থরের তৌহিদি জনতা। শুক্রবার জুমার নামাজের পর হতে ইউনিয়নের বিভিন্ন মসজিদ থেকে মিছিলে মিছিলে বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে সমবেত হতে শুরু করে মুসল্লিরা।
(০৬ নভেম্বর) দুপুর আড়াইটায় বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে হাজার হাজার মুসল্লিদের অংশগ্রহনে বিশাল মিছিল শুরু হয়ে ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষন শেষে বাইশারী বাজার চত্বরে মিলিতি হয়ে এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
দক্ষিন বাইশারী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল গফুরের পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুর রশিদ। সমাবেশে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের চেয়ারম্যান বাইশারীর কৃতি সন্তান ড. আল্লামা মুহাম্মদ ইউনুছ, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা ওজাইর বিন আব্দুল হক, বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম, আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, ব্যবসায়ী মুহাম্মদ ইলিয়াছ, হাফেজ মোঃ ইসমাইল সহ অনেকে।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- ফ্রান্সে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধ সহ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে অনতিবিলম্বে মুসলিমবিশে^র কাছে ক্ষমা চাইতে হবে।
বক্তারা আরো বলেন- বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবের মাধ্যমে ফ্রান্সের ধৃষ্টতার জন্য ক্ষমা চাওয়া ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পন্য বয়কট করার আহ্বান করেন।
প্রতিবাদ সমাবেশে মধ্যম বাইশারী, নারিচবুনিয়া, লম্বাবিল, করলিয়ামুরা, উত্তর বাইশারী সহ বিভিন্ন স্থানের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করে।
প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) এনামুল হক ভূইয়া ও সঙ্গীয় ফোর্স।
সমাবেশ শেষে বিশে^র মুসলিম উম্মাহ ও বাংলাদেশের জন্য শান্তি কামনায় বিশেষ মোনাজত করেন মধ্যম বাইশারী আব্দুল রহমান ইবনে আউফ (রা:), হেফজখানা ও রহমানিয়া এতিমখানার নির্বাহী পরিচালক মাওলানা মঞ্জুরুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর