Logo

রেকর্ড গড়া জয়ে সিরিজ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক। / ১৩৮ বার
আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০

উসমান কাদির ও হারিস রউফ দারুণ বোলিংয়ে লক্ষ্যটা রাখলেন নাগালে। বাকিটা অনায়াসে সারলেন হায়দার আলি ও বাবর আজম। জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড গড়া জয়ে সিরিজ জিতে নিল পাকিস্তান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। ১৩৪ রানের লক্ষ্য ২৯ বাকি থাকতেই ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। এই সংস্করণে জিম্বাবুয়ের বিপক্ষে এটি তাদের টানা ত্রয়োদশ জয়।

টি-টোয়েন্টিতে এক দেশের বিপক্ষে এটাই টানা সর্বোচ্চ জয়। আয়ারল্যান্ডকে টানা ১২ ম্যাচে হারিয়ে রেকর্ডটি ছিল আফগানিস্তানের। ৪৩ বলে তিন ছক্কা ও ৬ চারে ৬৬ রানে অপরাজিত থাকেন তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান হায়দার। টি-টোয়েন্টিতে নিজের সর্বোচ্চ রানের এই ইনিংসে তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

রান তাড়ায় শুরুতেই ফখর জামানকে হারায় পাকিস্তান। তবে বাবরের সঙ্গে হায়দারের শতরানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় স্বাগতিকরা। টানা দ্বিতীয় ফিফটি ছোঁয়ার পরপরই ব্লেসিং মুজারাবানিকে পুল করে ছক্কায় ওড়ানোর চেষ্টায় ফাইন লেগ সীমানায় ধরা পড়েন বাবর। ২৮ বলে খেলা তার ৫১ রানের ঝড়ো ইনিংসে ৮ চারের পাশে একটি ছক্কা।

১০০ রানের জুটি ভাঙার পর খুশদিল শাহকে নিয়ে বাকিটা সারেন হায়দার। বাউন্ডারিতে ম্যাচ শেষ করে আসা খুশদিল করেন ১১ রান। এর আগে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। দ্বিতীয় ওভারে রউফের বেশ বাইরের বল তাড়া করতে গিয়ে কট বিহাইন্ড হয়ে যান ব্রেন্ডন টেইলর।

সফর জুড়ে রানের জন্য সংগ্রাম করা চামু চিবাবা এবারও ব্যর্থ। রউফের বলে পুল করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে ফিরেন সহজ ক্যাচ দিয়ে। দুই অঙ্ক ছুঁয়েই ফেরেন শন উইলিয়ামস।

কাদিরের স্পিনে বিপদ আরও বাড়ে জিম্বাবুয়ের। লেগ স্পিনারের গুগলিতে বোল্ড হয়ে ফিরেন সিকান্দার রাজা। আগের ম্যাচে অপরাজিত ফিফটি করা ওয়েসলি মাধেভেরেকে এলবিডব্লিউ করে থামান কাদির। তার তৃতীয় শিকার দ্রুত রান তোলার চেষ্টায় থাকা এল্টন চিগুম্বুরা।

শেষ দিকে একটি করে ছক্কা ও চারে ২২ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসে দলকে টানেন রায়ান বার্ল। কাদির ২৩ রানে নেন ৩ উইকেট। পেসার হারিস ৩ উইকেট নেন ৩১ রানে। একই ভেন্যুতে মঙ্গলবার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৩৪/৭ (টেইলর ৩, চিবাবা ১৫, উইলিয়ামস ১৩, মাধেভেরে ২৪, রাজা ৭, বার্ল ৩২, চিগুম্বুরা ১৮, টিরিপানো ১৫, চিসোরো ৩*; হাসনাইন ৪-০-২৮-০, রউফ ৪-০-৩১-৩, আশরাফ ৪-০-২০-১, ওয়াহাব ৪-০-৩১-০, কাদির ৪-০-২৩-৩)

পাকিস্তান: ১৫.১ ওভারে ১৩৭/২ (ফখর ৫, বাবর ৫১, হায়দার ৬৬*, খুশদিল ১১*; মুজারাবানি ৪-০-৩৩-২, এনগারাভা ৩.১-০-২৮-০, টিরিপানো ২-০-১৮-০, চিসোরো ৩-০-২৬-০, উইলিয়ামস ১-০-১১-০, রাজা ২-০-২০-০)

ফল: পাকিস্তান ৮ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে পাকিস্তান ২-০তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: হায়দার আলি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর