Logo

চাঁপাইনবাবগঞ্জে যেসব গাড়ীতে ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধের দাবি

মোঃ মেশবাহুল হক চাঁপাই নবাবগঞ্জ জেলা প্রতিনিধি / ১৭৪ বার
আপডেট সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

চাঁ­পাইনবাবগঞ্জ জেলায় যে সব অটোগাড়ী, অটোরিকশা, অটো ভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচল করে সেগুলাতে চোখের জন্য মারাত্মক ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার করা হচ্ছে।
সন্ধ্যা ও রাতের বেলা এ লাইটের জন্য সাধারণ জনগণ চলাচল করতে অনেক সমস্যায় পড়ছেন। এলইডির লাইট এর সাদা আলো এতটাই শক্তিশালী যে সামনে থেকে আসা মোটরসাইকেলের হাই লাইট মারলেও কিছু দেখা যায় না। চোখে পড়া মাত্রই দৃষ্টি আর কাজ করে না। মারাত্মক ভয়ঙ্কর এ লাইট এর কারণে প্রায় প্রতিদিনই ছোটবড় দুর্ঘটনা ঘটছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম পিপিএম (বার) থাকাকালীন প্রশাসন থেকে উদ্যোগ নিয়েছিলেন এলইডি লাইট অপসারণের। ৫ থানায় একযোগে পুলিশ ট্রাফিক পুলিশ, গ্রাম পুলিশ, চৌকিদার, দফাদার বিভিন্ন যানবাহনের ক্ষতিকর এলইডি লাইট অপসারণে মাঠে থেকে কাজ করেছিল। যানবাহণে লাগানো লাইটগুলো খুলে নেয়া হত এবং তা বিক্রি বন্ধে দোকানদারদের নির্দেশ প্রদান করা হয়েছিল।
এ উদ্যোগটির পর প্রায় এলইডি লাইট যানবাহন থেকে অপসারণ হয়ে গিয়েছিল। কিন্তু বর্তমানে আবার যেন তা নতুন করে পাল্লা দিয়ে এলইডি লাইট যানবাহনে লাগিয়ে চলাচল করছে। আঞ্চলিকসহ প্রধান সড়কে দাপিয়ে চলাচল করছে মারাত্মক ক্ষতিকর এলইডি লাইটের আলো জালিয়ে।
চাঁপাইনবাবগঞ্জ জেলার সচেতন মহল ও এলাকার বাসীন্দারা পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ সকলের একটাই চাওয়া অতিদ্রুত যানবাহনে ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধ করা।
বর্তমান দায়িত্বে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এইচ এম আবদুর রকিব বিপিএম, পিপিএম কে ব্যবস্থা নেওয়ার দাবী সর্বমহলের


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর