Logo

ঈদগাঁওতে খবরের কাগজ বিক্রেতা বয়োবৃদ্বা নারী শেফালী পাল পেল ইজিবাইক

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ১১৩ বার
আপডেট সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

রোদ কিংবা শীত যা-ই থাকুক না কেন সব সামলিয়ে প্রতিদিনই পাঠকের কাছে খবরের কাগজ পৌঁছে দিচ্ছেন ষাটত্তো শেফালী পাল। অসুস্থতা তাকে গ্রাস করলেও দমে যাননি। করোনা কালীন সময়েও তিনি পিছপা হয়নি। এই নারী হকারকে অবশেষে পরিবারের পূর্নবাসনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইজিবাইক উপহার দেয়া হয়।

কক্সবাজার সদরের ঈদগাঁও ষ্টেশনসহ বাজারের অলি গলি জুড়ে প্রতিদিনই ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত পত্রিকা বিক্রি করে থাকেন। সংসারের উপার্জন আর জীবনের গতি সচল রাখতেই শেফালীর এ জীবন যুদ্ধ। পত্রিকা বিক্রি করে যা আয় করেন তা দিয়ে কোন রকমে বেঁচে আছেন তিনি। প্রতিদিন ভোরে জাতীয়, বিভাগীয় এবং স্থানীয় দৈনিক পত্রিকা বিক্রয় করে যাচ্ছেন এ সাহসী নারী। বহুবছর ধরে শেফালী পাল পাঠকের হাতে পত্রিকা পৌঁছে দিচ্ছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেশ পত্রিকা বিক্রি করে। এতে তার কিছু টাকা আয় হয়।

ঈদগাঁও ইউনিয়নের পালপাড়ার সেই বয়োবৃদ্বা নারী মৃত রবীদ্র রুদ্রের স্ত্রী শেফালী পাল তার সন্তান স্বপন (পত্রিকা বিক্রেতা) মারা যাওয়ার পর থেকে পূত্রের পেশাকে বুকে আগলে রেখে তিনিই চালিয়ে যাচ্ছেন। তবে তার পূত্রবধুও তাকেই সহযোগিতা করে থাকেন।

বয়োবৃদ্বা কর্মঠ শেফালী পালের সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘ ১৩ বছর ধরে পত্রিকা বিক্রির মত কঠিন কাজটি বেছে নেন। প্রথম প্রথম কষ্ট হলেও এখন সয়ে যাচ্ছেন। তবে বয়সের ভারে ও নানা অসুখ-বিসুখে পত্রিকা হাতে নিয়ে হাটতে পারছেনা তেমন তিনি। তার পরেও পত্রিকা বিক্রি বন্ধ করেননি। অবসরে বাড়ীতে প্যাকেটও তৈরী করেন।

২৯শে নভেম্বর (রবিবার) জীবনের শেষ বয়সে এসে কক্সবাজার জেলা প্রশাসন মো: কামাল হোসেনের কাছ থেকে উপহার হিসেবে পেলেন ইজিবাইক।

বৃদ্বা শেফালী পালকে উপহার প্রদান করায় পাঠক সমাজ অভিবাদন জানিয়েছেন জেলা প্রশাসনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর