Logo

কক্সবাজারে পাহাড়ের মাটিভর্তি ডাম্পার জব্দ

কক্সবাজার প্রতিনিধি।  / ১৩৯ বার
আপডেট সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

অবৈধভাবে পাহাড় কেটে মাটি পাচারের সময় একটি ডাম্পার (মিনি ট্রাক) জব্দ করেছে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের স্পেশাল টিম। সোমবার (৩০ নভেম্বর) সকালে কক্সবাজার শহরের বার্মিজ মার্কেট রোড থেকে পাহাড়ের মাটি পাচারের সময় ডাম্পারটি জব্দ করা হয়। বিষয়টি পূর্বকোন অনলাইনকে নিশ্চিত করেছেন স্পেশাল টিমের প্রধান কক্সবাজার সদর রেঞ্জ অফিসার সমীর রঞ্জন সাহা।

সমীর রঞ্জন বলেন, একটি পাহাড় খেকো চক্র দীর্ঘদিন ধরে কৌশলে কক্সবাজার শহরের বিভিন্ন জায়গায় পাহাড় কেটে ডাম্পারের মাধ্যমে পাহাড়ের মাটি বিক্রি করে যাচ্ছে। গভীররাত থেকে ভোর পর্যন্ত ডাম্পারের মাধ্যমে মাটি এনে ভরাট করা হয় নিচু এলাকা। বন বিভাগের নিয়মিত অভিযানে পাহাড়ের মাটিভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়েছে সোমবার সকালে। এবিষয়ে তদন্ত করে মাটি কাটা, মাটি পাচার এবং ডাম্পারের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, পাহাড় কাটার বিষয়ে আমরা সবসময় সজাগ আছি এবং নিয়মিত অভিযান চালানো হচ্ছে। সোমবার সকালেও পাহাড়ের মাটিভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়েছে। এবিষয়ে মামলা দায়ের করতে রেঞ্জ অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর