Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেফতার ১ কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুল ছাত্রের মৃত্যু কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার নেতৃত্বদানকারী আজিজ গ্রেপ্তার ১৬ মাসে ২০ লাখ ইয়াবাসহ ২৪৯ অস্ত্র উদ্ধার,আটক-৯৭২ সম্মেলন থেকে ফেরার পথে কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা উখিয়ায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় এনজিও কর্মীকে কুপিয়ে জখম,মাদকাসক্ত রোহিঙ্গা আটক

রামুতে চতুর্থ শ্রেনীতে পড়ুয়া মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও প্রণয় চাকমা

রামু প্রতিনিধি। / ১২৭ বার
আপডেট সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

রামুর কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ার ঘোনা লামারপাড়া নামক এলাকায় বাল্য বিয়ে বন্ধে অভিযান চালিয়েছেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। শুক্রবার (০৪ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে তিনি এ অভিযান পরিচালনা করেন বলে জানা যায়।

জানা গেছে, ওই এলাকার গোলজারে মদিনা ইবতেদায়ী মাদ্রাসার চতুর্থ শ্রেণির এক ছাত্রীর সাথে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মাদারবনিয়া এলাকার বাসিন্দা এক মাদ্রাসা শিক্ষকের সাথে শুক্রবার গোপনে বিয়ের প্রস্তুতি চলছিলো মেয়ের পরিবারের। বিয়ে উপলক্ষে শুক্রবার সকাল থেকে ছাত্রীর বাড়িতে গোপনে রান্নার প্রস্তুতি শুরু হয়। স্থানীয় জনগন মারাত্মক এই বাল্য বিয়ের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকতাকে অবগত করেন,বিষয়টি অবহিত হওয়ার পরই সেখানে ছুটে যান ইউএনও প্রণয় চাকমা। এসময় ইউএনও অভিভাবকদের বাল্য বিয়ে না দেয়ার নির্দেশ দেন এবং মেয়ের পড়াশোনা চালিয়ে নিতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মাদ্রাসা পড়ুয়া ছাত্রীর মা ও নিকট আত্বীয়দের ওই ছাত্রীকে প্রাপ্ত বযস্ক হওয়ার আগে বিয়ে না দেয়ার শর্তে অঙ্গীকার নামা করার জন্য রবিবার সকাল ১০ ঘটিকার সময় রামু উপজেলা পরিষদ কার্যালয়ে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

এ ব্যাপারে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, উপজেলা প্রশাসন রামু বাল্যবিয়ের ব্যাপারে খুবই তৎপর,আমরা যখন যেখানে বাল্যবিয়ের খবর পাই,ছুটে যাই ওই এলাকায় এবং তাদের বাল্যবিয়ের ক্ষতি সম্পর্কে অবগত করার চেষ্ঠা করি এবং বাল্যবিয়ে রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করি।

এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর