Logo

ঘুমধুমের তুমব্রু স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রে সেবা ও প্রচার সপ্তাহ পালিত

নুর মোহাম্মদ সিকদার: / ১৮৭ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি,স্বাস্থ‌্য বিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি’এই প্রতিপাদ‌্যে নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রে ৩দিন ব‌্যাপি সচেতনতামুলক সেবা ও প্রচার সপ্তাহ সম্পন্ন করেছে।

বুধবার (৮ ডিসেম্বর) সমাপনী দিনে তুমব্রু স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রে ৩দিন ব‌্যাপি পরিবার কল‌্যাণ সেবা বিভিন্ন আয়োজনের মাধ‌্যমে দিসবটি সম্পন্ন হয়। ৫ ডিসেম্বর রাতে তুমব্রু স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্র আলোকসজ্জায় সজ্জিত করণের মাধ‌্যমে শুরু হয় স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রে সেবা ও প্রচার সপ্তাহ। ৬ ডিসেম্বর র‌্যালি ব‌্যান্ড পার্টিসহ বিভিন্ন স্থানে জনসচেতনতা মুলক প্রচারণা, মাস্ক বিতরণ, স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২০ শুভ উদ্ভোধন পূর্বক সেবা প্রদান করা হয়।

৭ডিসেম্বর ঘুমধুমের বড়ুয়া পাড়ায় কমিউনিটি ক্লিনিকে স‌্যাটেলাইট ও মা সমাবেশে সেবা প্রদানের পাশাপাশি ৬মাস +২৫০ মি:লি: কাচের বাটি ১৬ সপ্তাহের গর্ভবতীদের প্লেট বিতরণ ও ৩২ সপ্তাহের উপরের গর্ভবতী মায়েদের ডেলিভারী কিট বিতরণ করা হয়।

৮ ডিসেম্বর তুমব্রু স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রে পালিত হয়েছে কিশোর-কিশোরীদের সচেতনতামুলক সেবা সপ্তাহ।উক্ত সেবা সপ্তাহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘুমধুম ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তুমব্রু সরকারী প্রাথমিক বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম শাওন, পরিবার কল‌্যাণ পরিদর্শিকা রোকসানা পার ইয়াছমিন, এসএসিএমও উচিনু চাক, মিডওয়াইফ ক্রানুচিং মার্মা, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, স্বাস্থ‌্য ও পরিবার কল‌্যাণ কেন্দ্রের আয়া মুর্শিদা বেগম, আনসার গার্ড জয়নাল আবেদীন প্রমূখ।

এতে কিশোর- কিশোরীদের মাঝে স‌্যানেটারী প‌্যাড ও সাবান এবং পাড়া কর্মীদের টুথ ব্রাশ ও টুথপেষ্ট বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর