Logo

তথ্য গোপন করে খতিয়ান সৃজন, গোপনে জায়গা বিক্রি করে দেওয়ার পায়তারা

নিজস্ব প্রতিবেদকঃ / ১৪৩ বার
আপডেট সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

ওয়ারিশি তথ্য গোপন করে খতিয়ান সৃজন পরবর্তী গোপনে জায়গা বিক্রি করে দেওয়ার পায়তারা চালাচ্ছে একটি মহল। এমনটি অভিযোগ ভুক্তভোগীদের।

অভিযোগের সুত্রে জানা গেছে, উখিয়া উপজেলাধীন ইনানী মৌজার আর. এস ১১৬৯, ৯৬৮,১০০৩,৫৬৮ নং খতিয়ান কাছিম আলী পিতা-বক্স আলী ১নং অংশীয় এবং আর.এস ৬৪১ নং খতিয়ান হাকিম আলী, আবদুল বারী, কাছিম আলী প্রত্যেকে অংশীয় ও আর.এস ৬৬০ নং খতিয়ান হাকিম আলী, আবদুল বারী প্রত্যেকে √১৫ গন্ডা, কাছিম আলী √১০ গন্ডা অংশীয় রায়তী স্বত্বীয় জমি ছিল। খতিয়ানের অংশ লিপি মতে উক্ত কাছিম আলী আর.এস ১১৬৯ নং খতিয়ানে .৭৭ একর, ৫৬৮ নং খতিয়ানে. ৫২ একর, ৬৪১ নং খতিয়ানে. ০৬৬৬ একর এবং আর.এস ৬৬০ নং খতিয়ানে. ৮৭৯৬ একর মোট ৩.৭১৩২ একর জমিতে স্বত্ববান ও দখলদার ছিল। কিন্তু অনেক চালচাতুরীর মাধ্যমে বিএস ৪১৯নং খতিয়ানে কাছিম আলীর ওয়ারিশ হিসেবে আবদুল নবী নামে একক ভাবে রেকর্ড করে নেয়। পরে বিষয়ের জানাজানি হয়ে গেলে কাছিম আলী আরেক ছেলে আবদুল মতলবের ওয়ারিশেরা আদালতে খতিয়ান সংশোধন করার জন্য একটি মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি চলমান অবস্থায় রয়েছে। কিন্তু এই ফাঁকে আবদুল নবী গংরা অন্যত্রে জায়গাটি বিক্রি করে দেওয়া জন্য মরিয়া হয়ে উঠেছে অভিযোগ করেন মৃত আবদুল মতলবের ছেলে মোঃ আলম৷

তিনি আরো বলেন, উক্ত বিরোধীয় জায়গাটি ঢাকার এক প্রভাবশালী ব্যক্তিকে বিক্রি করে দেওয়ার জন্য পায়তারা চালাচ্ছে। তারা আদালতের প্রতি অসম্মান করছে।

তিনি বিষয়টি আমলে নেওয়ার জন্য উখিয়া সাবরেজিস্টার অফিসারের প্রতি জোর দাবী জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর