Logo

উখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসী ত্বোহা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ / ১৪৪ বার
আপডেট সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

উখিয়া থানা পুলিশ রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মোঃ ত্বোহা নামের শীর্ষ এক রোহিঙ্গা সন্ত্রাসী
আটক করেছে। শনিবার (সকাল ৯টার) দিকে বালুখালী ২ নং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে আটক করে।

সুত্রে জানা গেছে, মোঃ ২০১৭ সালের আগষ্টের পরে মিয়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেন কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে। সেখানে মাস্টার মুন্না নামের আরেক সন্ত্রাসীর সাথে হাত মিলিয়ে ত্বোহা গড়ে তুলে একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ৷ পরে প্রশাসনের তৎপরতায় ধরপাকড় শুরু হলে ত্বোহা আত্মগোপন করে বালুখালী ২নং ক্যাম্পে। সেখানে বসে ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণ করতো সে৷ প্রতিটি ক্যাম্পে তার রয়েছে শক্তিশালী গ্রুপ। যারা ক্যাম্পে সন্ত্রাসী কর্মকান্ড ও আধিপত্য বিস্তার থেকে শুরু করে চাঁদাবাজিতে লিপ্ত।

নাম প্রকাশ না করার শর্তে বালুখালী ২নং ক্যাম্পের এক রোহিঙ্গা নেতা অভিযোগ করে বলেন, ত্বোহা লম্বাশিয়া থাকাকালীন নানান অপরাধে জড়িত ছিল, তাই প্রশাসনের গ্রেফতারের ভয়ে গত ১বছর পূর্ব থেকে সে পালিয়ে এসে আশ্রয় নেয় বালুখালী ২নং ক্যাম্পে।

স্থানীয় লোকজন জানান, ত্বোহা গত ২০১৯সালের শুরুর দিকে ৭নং ক্যাম্পের নৌকার মাটে যে ঘটনা সংঘটিত হয়েছিল তার নেপথ্যে ত্বোহা জড়িত। এছাড়াও ক্যাম্পের অভ্যান্তরে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্টান থেকে চাঁদা উত্তোলন, চাকরিজীবী রোহিঙ্গা পরিবার থেকে মাসিক মাসোহারা আদায় করতেন ত্বোহা।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) গাজী সালাউদ্দিন বলেন, বালুখালী ২ নং ক্যাম্প থেকে ত্বোহা নামের একজন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে৷ তার অভিযোগ গুলো খতিয়ে দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর