Logo

টেকনাফে ফের আড়াই লাখ পিস ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি। / ১২১ বার
আপডেট সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

কক্সবাজারের টেকনাফের হ্নীলা মৌচনী সীমান্তে আড়াই লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১৯ ডিসেম্বর) রাতে হ্নীলা ইউনিয়নের লেদা সীমান্তের মৌচনী লবণ মাঠ এলাকা থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য সাত কোটি ৫০ লাখ টাকা। রবিবার (২০ ডিসেম্বর) বিকালে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান।
মো. ফয়সল হাসান খান জানান, লেদা বিওপি’র একটি বিশেষ টহল দল ছু্রিখালের লবণ মাঠ এলাকা দিয়ে দুই জন লোককে দুটি বস্তা কাঁধে নিয়ে মৌচনী গ্রামের দিকে আসতে দেখে। দেখতে পেয়ে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে দ্রুত এগিয়ে যায়। দুষ্কৃতকারীরা দূর থেকে বিজিবির উপস্থিতি টের পেয়ে বস্তাগুলো ফেলে কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত দৌড়ে মৌচনী গ্রামের দিকে পালিয়ে যায়। এরপর বিজিবি সেখানে পৌঁছে তল্লাশি চালিয়ে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তা থেকে দুই লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

তিনি আরও জানান, অভিযানে কোনও পাচারকারী ও সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে ইয়াবা পাচারকারীদের শনাক্ত করার জন্য ব্যাটলিয়ানের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। উদ্ধার ইয়াবা ব্যাটলিয়ান সদরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা শেষে ঊর্ধ্বতন কমকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর