Logo

রামুতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

রামু প্রতিনিধি। / ১১৩ বার
আপডেট সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে রামু উপজেলার চৌমূহনী স্টেশনের ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮,ও ৪৩ ধারামতে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

২১ ডিসেম্বর সোমবার রামু উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা অধিকারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় চৌমহনী স্টেশনের স্কুল মার্কেটস্থ ইসলামীয়া স্টোর কে মূল্য তালিকা না রাখার অপরাধে ২ হাজার, জামাল সুপার সপ কে মূল্য তালিকা না রাখার অপরাধে ২ হাজার, আল-মদিনা হোটেল নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষন করা, হোটেল বয়, বাবুর্চি কারোই মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫ হাজার, আবু সৈয়দ হোটেলকে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশন করার অপরাধে ৩ হাজার এবং শাহ মজিদিয়া হোটেল কে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশন করার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

অভিযান চলাকালে হাসপাতাল রোড এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়। এছাড়াও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

এ সময় সার্বিক নিরাপত্তা প্রদান করেন রামু থানা পুলিশের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক ইমরান হোসাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর