Logo

উখিয়ায় একলাব ও ইউএনডিপির উদ্যোগে দু’দিনব্যাপী যুব সমাবেশ সম্পন্ন

ফারুক আহমদ, উখিয়া / ৭৯ বার
আপডেট সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির সহযোগিতায় এনজিও সংস্থা একলাব আয়োজিত উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুইদিন ব্যাপী যুব সমাবেশ গতকাল রবিবার শেষ হয়েছে।
যুবকদের অংশগ্রহণের মাধ্যমে গত ২৬ ও ২৭ ডিসেম্বর দুই দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনে এই যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আমিমুল আহসান খান।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএনডিপির প্রতিনিধি বিক্রম কিশোর খীসা, একলাবের প্রকল্প সমন্বয়কারী সঙ্গীতা ঘোষ, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী উখিয়া উপজেলা স্কাউট অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল হক আজাদ সাধারণ সম্পাদক রুপম দেওয়ানজী উখিয়া সরকারি উচ্চ স্কাউট শিক্ষক তপন শর্মা৷ ও উখিয়া মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ।
অনুষ্টিত যুব স্কাউট সমাবেশ প্রায় ৬০ জন যুবনারী ও পুরুষ, স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, স্কাউট সদস্যবৃন্দ, প্রশাসনের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তা, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, লোকাল ভলান্টিয়ার, মেডিয়েটর ফোরামের সদস্য সহ একলাব ও ইউএনডিপি প্রতিনিধিরা উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। দুই দিনের এই সমাবেশে যুবকেরা সামাজিক সম্প্রীতি—সংহতি, নারীর প্রতি সহিংসতা, লিংগ বৈষম্য, বাল্যবিবাহ, মাদক, মানব পাচার, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার, কোভিড—১৯ মহামারি সহ অন্যান্য প্রাকৃতিক দূর্যোগে যুবকদের ভূমিকা, প্রাকৃতিক সম্পদ রক্ষা ইত্যাদি সম্পর্কে ধারণা লাভ করে।
এই দিকে যুবকেরা একলাব ও ইউএনডিপিকে তাদের এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানায়। যুবসমাবেশটি একলাবের আয়োজনে, ইউএনডিপির সৌজন্যে এবং উখিয়া স্কাউট এসোসিয়েশনের সহযোগিতায় সহযোগীতায় সফলভাবে সম্পন্ন হয়ছে ।
এদিকে একলাবের প্রকল্প সমন্বয়কারী সঙ্গীতা ঘোষ জানান গত ২৩ ও ২৪ ডিসেম্বর রামুতে অনুরোপ ভাবে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর