Logo

ঈদগাঁওতে পানের দাম আকাশচুম্বী : বিপাকে পানখেকোরা

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও / ৯৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারসহ বিভিন্ন উপবাজারে পানের দাম বৃদ্বি পাওয়ায় বিপাকে পড়েছেন পানখেকোরা।বিগত ২/১ মাস পূর্বে যে পানের বিড়া বাজার ৫০/৬০ টাকায় বিক্রি করেছিল, সে বিড়া বর্তমানে ৩শত থেকে সাড়ে ৩শত টাকা।

সরেজমিনে বাজার ঘুরে পানের অস্বাভাবিক দাম বৃদ্ধির কথা শুনা যায়। প্রতিবছর শীত মৌসুমে পানের দাম বেড়ে যায় বলেও ব্যবসায়ীরা জানালেন। তবে দাম বৃদ্বিতে বিপাকে পড়েন পান খেকোরা। বিভিন্ন খিলি পানের দোকানে গিয়ে দেখা যায়, প্রতি পিচ খিলি পান আগে ৫ টাকায় বিক্রি হত, এখন ৬/১০ টাকায় বিক্রি হচ্ছে।

পান ব্যবসায়ী নির্মল জানালেন, পানের দাম বেড়েছে। ছোট বিড়া ১৫০/১৬০, মাঝারী ৩শত থেকে সাড়ে ৩শত, বড় পানের বিড়া ৪শত থেকে সাড়ে ৪শত টাকায় বিক্রি করা হচ্ছে। দাম কিন্তু দুয়েক মাস পূর্বেই কম ছিল। দাম বাড়ায় তিনিও হতাশ হয়ে পড়েন। বর্তমানে পানের বিড়া প্রতি ২০/৩০ টাকা লাভ করা মহা মুশকিল হয়ে পড়ে। তিনি আরো জানান, এই বাজারে মহেশখালী, উপজেলা গেইট, খুরুস্কুল, চাকঢালাসহ বিভিন্ন এলাকা থেকে পান আসে।

আরেক ব্যবসায়ী তপন পানের দাম তিনগুন বেড়ে যাওয়ার কথা জানিয়ে বলে দাম ক্রেতারা বাড়াচ্ছে। করার কিছুই নেই।বিক্রেতা বাবুল রুদ্র জানান, দাম এতটা আকাশচুম্বী বৃদ্ধি পাবে কল্পনাও করতে পারি নাই। খিলি পান বিক্রি করতে গিয়ে চরম বিপাকে পড়তে হচ্ছে।

সর্বত্রই পানের চাহিদা ব্যাপক। বিভিন্ন সময় বিভিন্ন বয়সের লোক শখের বশে বিভিন্ন অনুষ্ঠানে মজা করে রকমারি জদ্দা, চুন, সুপারি ও ভিন্ন ভিন্ন মসলা দিয়ে পান খেত, সেসব পান খেকোরা এখন চরম বিপাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর