Logo

উখিয়ায় ট্রাফিক পুলিশের ব্যাপক চাঁদাবাজি

মুহাম্মদ হানিফ আজাদ / ২৫৩ বার
আপডেট সময় : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ায় দায়িত্ব পালন কারি ট্রাফিক পুলিশের ব্যাপক চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

যানজট নিরসনের নামে ট্রাফিক পুলিশ সিএনজি, টমটম ও বালি ও ইট ভর্তি গাড়ি গুলো থেকে ড্রাইভিং লাইসেন্স চাওয়ার নামে ঘুষ বানিজ্য করছে বলে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

জানা যায়, ২০১৭ সালের ২৫ আগষ্টের পর মিয়ানমার সামরিক বাহিনীর চরম নির্যাতনের শিকার হয়ে পালিয়ে এসে উখিয়া-টেকনাফে আশ্রয় নেয় প্রায় ১২ লক্ষাধিক রোহিঙ্গা তাদের সেবায় নিয়োজিত ব্যাপক ভাবে এনজিও আই এনজিওর শত শত গাড়ি উখিয়া ষ্টেশন হয়ে যেতে হয় বিভিন্ন ক্যাম্পে।

যার কারনে যানজট নিরসনের লক্ষে উখিয়ায় ট্রাফিক পুলিশ মোতায়ন করা হয়।এই সুযোগে ট্রাফিক পুলিশ গাড়ির কাগজ পত্র চেক করার নামে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। তারা ঐ টাকা উচ্ছপদস্ত কর্মকর্তাদের দেয় বলে ও সূত্রে জানা যায়।

অপর একটি সূত্রে জানা যায় উখিয়ায় যেসব সিএনজি টমটম অধিকাংশ গাড়ি গুলোর চালক অদক্ষ ও লাইসেন্স বিহীন এই সু্যোগে ট্রাফিক পুলিশ কাজে লাগিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা।

উপজেলা প্রসাশন সম্প্রতি ১৮ বছরের নিছে কোন চালককে গাড়ি না দেওয়ার জন্য মাইকিং যোগে প্রচার করলে ও তার কার্যক্রম এখনো চোখে পড়ছেনা।

এই ছাড়াও সিএনজি টমটম রাস্তার দু,পাশে দাড়িয়ে থাকায় লোকজনকে চলাচলের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এইসব কর্মকান্ডে ট্রাফিক পুলিশ চাঁদা পাওয়ায় তা কার্যত হচ্ছে না।

এই ব্যাপারে জানতে চাইলে উখিয়ায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের কর্মকর্তা রফিক চাঁদাবাজির ঘটনার কথা অস্বীকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর