Logo

মুজিববর্ষে চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯টি পরিবারের পাচ্ছে মাথা গোঁজার আশ্রয়

মোঃ মেশবাহুল হক চাঁপাই নবাবগঞ্জ জেলা প্রতিনিধি / ১৩৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১ হাজার ৩১৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করা হবে। আগামী ২৩ জানুয়ারি সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও নির্মিত গৃহগুলোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসনের উদ্যোগে এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিফ সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের অশ্রয়ণ প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন।
জেলা প্রশাসক জানান, জেলার ৫ উপজেলায় ১ হাজার ৩১৯টি গৃহ নির্মাণ করা হয়েছে। এর মধ্যে জেলার সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, গোমস্তাপুর উপজেলায় ৯৫টি, নাচোল উপজেলায় ২০০টি এবং ভোলাহাট উপজেলায় ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এই গৃহগুলো নির্মাণ করা হয়েছে। টয়লেট ও রান্নাঘরসহ দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
জেলা প্রশাসক আরও বলেন-মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সারাদেশ যুক্ত থাকবে। তবে প্রধানমন্ত্রী ৪ জেলার সঙ্গে কথা বলবেন। এর মধ্যে তিনি প্রথমেই চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে যুক্ত হবেন। এ জন্য সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে প্রকল্প স্থানে ব্যাপক আয়োজন করা হয়েছে। সেখানে মনোরম পরিবেশে ৩৬টি গৃহ নির্মাণ করা হয়েছে। শনিবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই ৩৬টি উপকারভোগী পরিবারগুলোর হাতে জমির দলিল ও গৃহের চাবি তুলে দেয়া হবে। ২৩ জানুয়ারীর এ উদ্বোধন অনুষ্ঠান সফল কতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, সহকারী কমিশনার রবিন মিয়া , আশরাফুল হক, চন্দন কর সহ জেলার বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর