Logo

আলীনগরে দু-গ্রুপের আধিপত্যের লড়াই

মোঃ মেশবাহুল হক চাঁপাই নবাবগঞ্জ জেলা প্রতিনিধি / ১৪৮ বার
আপডেট সময় : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগরে দু-গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের লড়াই চলছে। প্রায় প্রতিদিনিই দু-গ্রুপের মধ্যে প্রকাশ্যে দেশি অস্ত্রের মহড়া আর সংঘাত-সংঘর্ষে ঘটনা ঘটছে। আধিপত্য বিস্তারের জেরে রোববার সন্ধ্যায় আলীনগরের বিদিরপুর মোড়ে অতর্কিত ককটেলের বিস্ফোরণ ঘটনায় সন্ত্রাসীরা। এ সময় তিনটি ককটেলের বিস্ফোরণ হয় এবং অবিস্ফোরিত দুই ককটেল উদ্ধার করেছে পুলিশ। সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন।

জানা গেছে, তিনটি মোটরসাইকেলে ৫ থেকে ৬ সন্ত্রাসী মুখে মাস্ক ও হেলমেট পরে বিদিরপুর মোড়ে পাঁচটি ককটেল নিক্ষেপ করে। সেখানে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায় তারা। এ সময় তিনটি ককটেল বিস্ফোরণ হয় এবং দুটি অবিস্ফোরিত থেকে যায়। এ সময় ককটেলের আঘাতে এক পথচারি চোখে আঘাতপ্রাপ্ত হয়েছেন। আহত পথচারির নাম শামীম (৪০)।

আহত শামীম চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মিল্কি মোড়ের সাদিকুল ইসলামের ছেলে। এর আগেও একাধিকবার দু-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় বিস্ফোরক আইনে দুটি মামলা হয়েছে। পুলিশ তিনজনকে গ্রেফতারও করেছে।

চাঁপাইনবাবঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন জানান, বেশকিছু দিন ধরে আলীনগর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছে। রোববার সন্ধ্যায় তিনটি মোটরসাইকেলে গিয়ে বিদিরপুর মোড়ে ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তারের চলমান দ্বন্দ্বের জেরে ককটেলের বিষ্ফোরণ ঘটানো হয়েছে। ককটেলের আঘাতে একজন চোখে সামান্য আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানা গেছে। আহত ওই পথচারি কোথায় চিকিৎসা নিচ্ছেন বা কোথায় আছেন সেটি জানা যায়নি। তথ্যের ভিত্তিতে শহরের গ্রীণ লাইফ হাসপাতালে গিয়েও তাকে পাওয়া যায়নি।

ওসি আরোও বলেন, বিদিরপুর মোড়ে দুর্বৃত্তরা পাঁচটি ককটেল নিক্ষেপ করে। তবে তিনটি ককটেল বিস্ফোরিত হয়। দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর